ডিমলায় অটো চালকবৃন্দের কর্ম বিরতী

ডিমলা উপজেলার সকল অটোচালকগণ আজ বিকাল ৩ টা হতে ৬ টা পর্যন্ত কর্ম বিরতী রাখেন খগা খড়িবাড়ী ইউনিয়নের হেলিপোর্ট মাঠে। জানা যায় গত ২০ ফেব্রুয়ারী উপজেলা প্রশাসন অটোচালকদের উপজেলা গেটে ও শহরের মেইন রোডে অটোবাইক না রাখার নিষাধাজ্ঞা দেন। 
 আজ ২৪ ফেব্রæয়ারী-২০২০ দুপুর ১২ টায় ডিমলা বাজারের কয়েকজন অটোচালক নিষেধাজ্ঞা না জানা স্বত্তে¡ উপজেলা গেটে অটোবাইক রাখলে তাৎক্ষনিক ডিমলা থানার অফিসার ইনচার্জ মফিজ উদ্দিন শেখের নেতৃত্বে সঙ্গীয় ফোর্সের মাধ্যমে ৯টি অটোবাইক আটক করে ডিমলা থানায় নিয়ে যায়। তারই প্রেক্ষিতে প্রায় ২শত অটোচালকগণ খগা খড়িবাড়ী বাজার সংলগ্ন হেলিপোর্ট মাঠে ৩ ঘন্টা ব্যাপী কর্মবিতরী রাখেন। এ বিষয় খগা খড়িবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান রবিউল ইসলাম লিথন সংবাদ পেয়ে তাৎক্ষনিক ঘটনাস্থল এসে পরিস্থিতি দেখে উপজেলা নির্বাহী অফিসার জয়শ্রী রানী রায় ও ডিমলা থানার অফিসার ইনচার্জকে সংবাদ দিলে কিছুক্ষনের মধ্যেই ঘটনাস্থলে গিয়ে অটোচালক মালিক সমবায় সমিতির সভাপতি ইউসুফ আলী ও সাংগঠনিক সম্পাদক শরিফকে ইউএনও জিজ্ঞাসাবাদ করিলে তাহারা জানান ডিমলায় সুবিধাজনক অটো রাখার কোন ধরনের ফাঁকা জায়গা নাই।  যদি এলএসডি গোডাউনের সামনের ফলের দোকানগুলো সরিয়ে দেওয়া হয় তাহলে আমরা খুব সুন্দর ভাবে অটো রাখতে পারবো। আমরা জীবিকার উদ্দেশ্যে বিভিন্ন ভাবে অটোবাইক রেখে আয়রোজগার করে সংসার পরিচালনা করে আসি এবং আজ আমাদের ৯টি অটোবাইক আটক করার কারনেই আমরা এই কর্ম বিরতী রেখেছি। এ ব্যাপারে ডিমলা থানার ওসি অটোচালকদের উদ্দেশ্যে বলেন কোন অটো চালক আমাদের শথ্রু ও দুশমন নয়।
 আমরা সবাই চাচ্ছি ডিমলা বাজারটাকে যানজট মুক্ত করতে। তাই দূঘর্টনার হাত হইতে রক্ষার জন্যই এসব পদক্ষেপ গ্রহন করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার বলেন- মুজিব বর্ষ উপলক্ষ্যে মাননীয় প্রধান মন্ত্রী হাসিনার উদ্যোগ নিয়েছেন জিডিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যেই প্রতিটি উপজেলা শহরে যানজট মুক্ত ও পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার। তারই ধারাবাহিকতায় ডিমলা উপজেলা সকলেই উদ্যোগ নেই যেন ডিমলা উপজেলা যানজটমুক্ত ও পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে পারি। এতেই ডিমলা সদরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কোমলমতি ছেলে-মেয়েরা নিরাপদে স্কুলে যাতায়াত করতে পারবে। অবশেষে ইউএনও মহোদয় অটোচালকদের উদ্দেশ্যে বলেন যারা টুনিরহাট,কলোনী ও ঠাকুরগঞ্জ যাবেন তাদের স্থান ডিমলা পোস্ট অফিস মোড় হইতে ও যারা শুটিবাড়ী-ডালিয়া যাবেন তারা সদর ইউনিয়ন পরিষদের সামন হইতে, যারা পার্শ্ববর্তী থানা ডোমারে যাবেন তারা কাউসার মোড় সীমা সিনেমা হলের সামন হইতে।

Post a Comment

[blogger]

MKRdezign

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget