ডিমলায় দিলরুবা মহিকুল শিক্ষা নিকেতন মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক পুরস্কার বিতরণ

”ক্রীড়াই শক্তি, ক্রীড়াই বল” এই প্রতিপাদ্যে অনুষ্ঠিত হলো ডিমলা দিলরুবা মহিকুল শিক্ষা নিকেতন মাধ্যমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান/২০২০। আজ ২৯ ফেব্রæয়ারী শনিবার সকালে নীলফামারীর ডিমলায় উক্ত বিদ্যালয়ে মাঠে বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান ছাত্র-ছাত্রীদের অংশগ্রহনে অনুষ্ঠিত হয়েছে বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান। 
অনুষ্ঠানে উক্ত বিদ্যালয়ের সভাপতি ও অধ্যক্ষ (অবঃ) ডিমলা ইসলামিয়া ডিগ্রী কলেজ আলহাজ্ব আতিয়ার রহমানে সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন নীলফামারী-১ আসনের সাংসদ বীরমুক্তিযোদ্ধা মোঃ আফতাব উদ্দিন সরকার, আমন্ত্রিত অতিধি হিসেবে উপস্থিত ছিলেন, অধ্যাপক জনাব আহমেদ হোসেন বিশিষ্ট শিক্ষাবিদ ও সাবেক চেয়ারম্যান, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, দিনাজপুর, বিশেষ অতিথি ছিলেন আব্দুল হালিম উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, জনাব আব্দুর রহিম, সহকারী শিক্ষক (অবঃ) খগাখড়িবাড়ী বহুমুখী উচ্চ বিদ্যালয়, জনাব হামিদুর রহমান (লেবু), সহকারী শিক্ষক, ডিমলা আদর্শ উচ্চ বিদ্যালয়, জনাব নুর মোহাম্মদ, অধ্যাপক,জলঢাকা ডিগ্রী কলেজ, জনাব মোকলেছুর রহমান, ডিমলা সরকারি মহিলা কলেজ, সহিদুল ইসলাম, বাংলাদেশ আওয়ামীলীগ সাবেক সাধারণ সম্পাদক, ডিমলা রিপোর্টার্স ইউনিটির কার্যকরী সদস্য শাহিনুর রহমান, প্রচার সম্পাদক হাবিবিুল হাসান হাবিব সহ বিদ্যালয়ের সহকারী শিক্ষকগণ, ছাত্র/ছাত্রী ও অভিভাবকবৃন্দ প্রমূখ। 
 উক্ত বিদ্যালয়ের সহকারী শিক্ষক তামজিদুর রহমান তামজিদ ও সিদ্দিকুর রহমান এর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তৃতায় সাংসদ বীরমুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার বলেন, বর্তমান সরকার শিক্ষাবান্ধব। শিক্ষার মান উন্নয়নে কাজ করে চলেছেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। তাছাড়া ছাত্র-ছাত্রীদের মন ও শরীর ভালো রাখতে ক্রীড়া অনুষ্ঠানের বিকল্প নেই। পড়ালেখার পাশাপাশি শিক্ষার্থীদের নিয়োমিত শারীরিক কুচকাওয়াচ ও ব্যায়াম অত্যাবশ্যকীয়। তিনি আরো বলেন, শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি তাদেরকে খেলাধুলা ও সাংস্কুতিক অনুষ্ঠানের মাধ্যমে গড়ে তুলতে হবে। এতে করে তারা পড়ালেখার মনোবিশন করতে পারবে, তারা আর কোন দিকে মন নিয়ে যেতে পারবে না। তারা নিজেদেরকে একটি দক্ষ মানুষ রুপে গড়ে তুলতে পারবে। অনুষ্ঠানে সংক্ষিপ্ত আলোচনা সভায় অভিভাবকের মধ্যে বক্ত রাখেন জনাব শাহাজ উদ্দিন।
  উক্ত অনুষ্ঠানের আমন্ত্রিত অতিথি সহ বিষেশ অতিথির বক্তব্যে বলেন দিলরুবা মহিকুল শিক্ষা নিকেতন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মহিকুল ইসলাম বিদ্যালয়ে নিয়োমিত ছাত্র-ছাত্রীদের মাঝে বিভিন্ন প্রতিযোগীতার মাধ্যমে তাদেরকে দক্ষ করে গড়ে তোলার প্রয়াসে কাজ করে যাচ্ছে। এ জন্য বিদ্যালয়ের শিক্ষকবৃন্দরাও অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। সব শেষে ক্রীড়া প্রতিযোগীতায় বিভিন্ন ইভেন্টে অংশগ্রহনকারী ২৬ জন ছাত্রী-ছাত্রীদের মধ্যে ১ম, ২য় ও তৃতীয় স্থান অধীকারীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি, আমন্ত্রিত ও বিশেষ অতিথিবৃন্দ প্রমূখ। উক্ত বিদ্যালয়ের আন্ত ক্রিকেট টুর্নামেন্টে ২০২০ বিজয়ী দল সপ্তম শ্রেণির ছাত্রী সাদিয়া সুলতানা বকুল ও মারুফা আক্তারের হাতে পুরস্কার তুলে দেন। পুরস্কার বিতরণী অনুষ্ঠান শেষে বিদ্যালয়ের মাঠে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে বিদ্যালয় কর্তৃপক্ষ।

Post a Comment

[blogger]

MKRdezign

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget